লকডাউনের মধ‍্যে পথ কুকুরদের জন‍্য খাওয়ার ব‍্যবস্থা করলেন তৃণমূল কর্মীরা পাত্রসায়ের এলাকায়

12th April 2020 বাঁকুড়া
লকডাউনের মধ‍্যে পথ কুকুরদের জন‍্য খাওয়ার ব‍্যবস্থা করলেন তৃণমূল কর্মীরা পাত্রসায়ের এলাকায়


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : ফের মানবিকতার সাক্ষী থাকলো বাঁকুড়ার পাত্রসায়র। লক ডাউনের দিন গুলিতে অভূক্ত পথ কুকুর সহ অন্যান্য প্রাণীদের দু'বেলা নিশ্চিত খাবারের ব্যবস্থা করলেন তৃণমূল নেতা কর্মীরা। স্থানীয় বেলুট রসুলপুর অঞ্চল তৃণমূলের উদ্যোগে এলাকার সমস্ত পথ কুকুর সহ অন্যান্য রান্না করা খাবার তুলে দেওয়া হচ্ছে।

    লক ডাউনের কারণে এলাকার সমস্ত হোটেল সহ অন্যান্য খাবারের দোকান গুলি সম্পূর্ণ বন্ধ। ফলে একপ্রকার না খেয়েই দিন কাটছিল নিরীহ এই প্রাণী গুলির। এই অবস্থায় তৃণমূলের এই উদ্যোকে এলাকার সকলেই স্বাগত জানিয়েছেন।
 
    বেলুট রসুলপুর অঞ্চল তৃণমূল সভাপতি তাপস বারি এপ্রসঙ্গে বলেন, লক ডাউনের কারণে কম বেশী সকলেই সমস্যায় পড়েছেন। সরকারীভাবে সাধারণ মানুষকে নানাভাবে সাহায্য করা হচ্ছে। তবে এতোসবের মাঝে সবচেয়ে বেশী সমস্যার সম্মুখীন পথ কুকুরেরা। তাই অভূক্ত পথ কুকুদের খাবারের ব্যবস্থা তারা করলেন। এই প্রক্রিয়া আপাতত চলবে বলেও তিনি জানান।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।